আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে কারাগারে পরিণত করেছে : খালেদা জিয়া

আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে কারাগারে পরিণত করেছে। বাংলাদেশে বর্তমানে আইনের শাসন, মানবাধিকার ও মানুষের মৌলিক অধিকার নেই বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বৃহস্পতিবার পূর্ব লন্ডনের ফেয়ারলোপ ওয়াটার কান্ট্রি পার্কে দলের প্রবাসী নেতাকর্মীদের সঙ্গে কুরবানির ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।
খালেদা জিয়া বলেন, বিএনপির যত নেতাকর্মী আছে, প্রত্যেকের নামে মামলা দিয়েছে, এই হলো বাংলাদেশ, যেখানে মানুষ ঠিক মত ঘুমাতে পারে না। কোথায় ঘুমাবে? দেশে কোনো মৌলিক অধিকার নাই, মানবাধিকার নাই, আইনের শাসন নেই, গণতন্ত্র নেই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ইংগিত করে বিএনপিনেত্রী বলেন, এই আওয়ামী লীগ কিছুতেই ক্ষমতা ছাড়বে না। উনি গদি ছাড়বেন না। এতো লুটপাট ও খুন সরকার করেছে যে ক্ষমতা ছাড়লে তারা পার পাবে না।
তিনি বলেন, আওয়ামী লীগের মধ্যেও ভালো লোক ও দেশপ্রেমিক আছে। সুষ্ঠু নির্বাচন হলে এবং তাতে বিএনপি ক্ষমতায় গেলে তাদের সঙ্গে নিয়েই তিনি দেশকে সামনের দিকে চালিয়ে নিতে চান।
খালেদা অভিযোগ করেন, বাংলাদেশে এখন সরকার বিরোধীদের রাজনৈতিক কর্মসূচি পালন করতে দেয়া হচ্ছে না। পুলিশের মাধ্যমে এ সরকারকে টিকিয়ে রাখা হয়েছে। আওয়ামী লীগ ছাড়া আর কাউকে কথা বলতে দেওয় হচ্ছে না।
দেশের মানুষ একদিন রাজপথে নেমে আসতে বাধ্য হবে বলেও উল্লেখ করেন তিনি।
খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী জোবাইদা রহমানও অনুষ্ঠানমঞ্চে উপস্থিত ছিলেন।
সূত্র : এ ওয়ান নিউজ

No comments

Powered by Blogger.