শৈশবে যৌন হয়রানির শিকার হয়েছিঃ রবি শংকরের মেয়ে অনুশকা

ভারতের কিংবদন্তী সেতার বাদক প্রয়াত রবি শংকরের মেয়ে বৃহস্পতিবার বিশ্ব নারী অধিকার প্রচারণার জন্য প্রকাশিত এক ভিডিওতে বলেছেন,
শৈশবে তিনি তাদের পরিবারের সঙ্গে ঘনিষ্ট এক ব্যক্তির হাতে যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন। অনুশকা শংকর নিজেও একজন খ্যাতিমান সেতার বাদক। তিনি পিতার সঙ্গে অনেক অনুষ্ঠানে সেতার বাজিয়েছেন। তিনি বলেন, তিনি নারীর বিরুদ্ধে সন্ত্রাসের প্রতিবাদে ‘ওয়ান বিলিয়ন রাইজিং’ প্রচারণার সম্পর্কে প্রকাশ্য তৎপরতায় অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
অনুশকা তার বার্তাটি গত ১৬ ডিসেম্বরে নয়াদিল্লীতে এক চলন্ত বাসে গণধর্ষনের শিকার হয়ে মারা যাওয়া মেডিকেল ছাত্রীর স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করেন।
অনুশকা তার লন্ডনের বাড়ি থেকে ইউটিউবে পোস্ট করা এই বার্তায় বলেন, ‘শৈশবে বেশ কয়েক বছর আমার মা বাবার বিশ্বস্ত এক ব্যক্তির হাতে আমি যৌন ও আবেগগতভাবে হয়রানির শিকার হয়েছি। অনুশকা শংকর বলেন, বেড়ে ওঠার সময় আমি বিভিন্ন ধরণের যৌন নির্যাতনের শিকার হই যা মোকাবেলা করার কৌশল আমার জানা ছিল না। যুক্তররাষ্ট্রে জন্ম নেয়া এই সঙ্গীতশিল্পী বলেন, ‘যা হয়েছে, হয়েছে, এখন আমি জেগে উঠছি। দিল্লীতে গণধর্ষনের শিকার মেয়েটি এবং তার মতো নির্যাতিতদের পক্ষে আমি জেগে উঠছি। আমি আমার দেশের নারীদের সঙ্গে জেগে উঠছি।

No comments

Powered by Blogger.