অন্য এক মেহজাবিন by কামরুজ্জামান মিলু

কিছুদিন আগে শেষ হয়েছে মেহজাবিনের এ লেভেল পরীক্ষা। পড়াশোনা থেকে আপাতত তার ছুটি। এই ছুটির সময়টাতে সুযোগ এলো দীর্ঘদিনের স্বপ্নপূরণের। সুযোগটি পুরোপুরি কাজে লাগাতে চান তিনি। তাই শতভাগ মনোযোগ দিয়েই স্বপন আহমেদের পরবাসিনী’ ছবিতে তিনি অভিনয় করছেন বলে জানান।

২০০৯ সালে প্রায় ১০ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে সেরা সুন্দরী নির্বাচিত হন মেহজাবীন চৌধুরী। এর পরের গল্পটা প্রায়ই সবারই জানা।একের পর এক নাটক, বিজ্ঞাপনে কাজ করে দর্শকদের প্রিয় মুখ হন তিনি।
সম্প্রতি বিভিন্ন চ্যানেলে প্রচারিত হচ্ছে পিপলুর নির্দেশনায় একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপন। এতে মডেল হয়েছেন লাক্স সুন্দরী মেহজাবীন চৌধুরী। এ বিষয়ে জানতে চাইলে মেহজাবীন বলেন, বিজ্ঞাপনটি করার জন্য দুই বছর ধরে কথা হচ্ছিল। ব্যাটে-বলে মিলছিল না। এবার মিলে যাওয়াতে বিজ্ঞাপনটি করে ফেললাম।

এটি গত ঈদের কিছুদিন আগে নির্মাণ হয়েছিল। কথা প্রসঙ্গে মেহজাবীন বাংলানিউজকে জানান, ওয়ার্ল্ড হ্যান্ড ওয়াস ডে উপলক্ষে একটি টিভিসির কাজ সম্প্রতি শেষ করেছেন। `হাত ধোয়ে বাচ্চাদের খাওয়ানো উচিত` এই থীমকে সামনে রেখে বিজ্ঞাপনটি নির্মাণ করা হয়েছে। আদনান ও আল রাজী যৌথভাবে এটি তৈরি করেছেন।

তবে, লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর মেহজাবীন অভিনীত প্রথম নাটক ছিল ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত `তুমি থাকো সিন্ধুপারে`। এ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ। এরপর তিনি একে একে কাজ করেন `মাঝে মাঝে তব দেখা পাই`, `কল সেন্টার`, `মেয়ে শুধু তোমার জন্য`, `আজও ভালোবাসি মনে মনে`, `হাসো আন লিমিটেড`সহ বেশকিছু নাটকে।

স্বপন আহমেদের পরিচালনায় কল্প-কাহিনী নির্ভর চলচ্চিত্র `পরবাসিনী`তে কাজ করছেন মেহজাবীন। এখানে তার বিপরীতে অভিনয় করছেন নিরব।

ছবিটি প্রসঙ্গে মেহজাবীন বলেন, `এটি সাইন্সফিকশন ছবি। বাংলাদেশে প্রথমবারের মতো এ রকম ছবি তৈরি হচ্ছে। ছবি নিয়ে এখন কোন মন্তব্য করব না। মুক্তি পেলে দর্শকরাই বিবেচনা করবেন।`
নাটকে নাচের প্রয়োজন না হলেও চলচ্চিত্রের জন্য তা অন্যতম অনুষঙ্গ একটি বিষয়। নাচ প্রসঙ্গে জিজ্ঞেস করতেই মেহজাবীন বললেন, স্কুলে পড়ার সময় থেকেই নাচ করতাম। সেক্ষেত্রে নাচের মুদ্রাগুলো আমার কিছু কিছু জানা ছিল। বড় পর্দায় এসে বাকিটুকু আয়ত্ত করার চেষ্টা করছি। লাক্স-চ্যানেল আই সুন্দরী প্রতিযোগিতা অভিনয়ের ক্ষেত্রে ভূমিকা রাখছে বলে মনে করেন মেহজাবীন।

সম্প্রতি নতুন একটি কমেডি-রোমান্টিক নাটকে অভিনয় করলেন লাক্স-চ্যানেল আই সুপারস্টার মেহজাবীন। নাটকে দুই প্রেমিকের মেহবুবা চরিত্রে অভিনয় করেছেন তিনি। লিমন আহমেদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রুদ্র মাহমুদ।
‘মেহবুবা’ নামের এক ঘণ্টার এ নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে ইতিমধ্যে।

কমেডি-রোমান্টিক এ নাটকে অভিনয় করা প্রসঙ্গে মেহজাবীন বলেন, মানুষের লোভ আর ভালবাসা এ দুটি বিষয় হাস্যরসের মাধ্যমে নাটকটিতে উপস্থাপন করা হয়েছে। পাশাপাশি মানুষের ভেতরের ইতিবাচক পরিবর্তনও ফুটে উঠেছে নাটকটিতে। এতে অভিনয় করতে পেরে অনেক ভাল লাগছে। আশা করছি দর্শকরাও পছন্দ করবেন নাটকটি। নাটকটি আসছে রোজার ঈদে যে কোন একটি চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন পরিচালক।
এছাড়া আরো কিছু নাটকের কাজ শেষ করেছেন। এর মধ্যে এম এ জামিনের ‘হীরার সাথে লুকিয়েছিল’, মুনতাসীর রফির‘নীরব ভালবাসা’, এস ইউ শুভর ‘ত্রিকোনমিতি’ প্রভৃতি।

সব মিলিয়ে চট্টগ্রামের এ মেয়ে ধীরে ধীরে ব্যস্ত হয়ে পড়ছেন শোবিজ মিডিয়ায়, যদিও এমনটা কখনো ভাবেননি তিনি। `কোথা থেকে কী হয়ে গেল! আমার তো অভিনয়শিল্পী হওয়ার বাসনা ছিল না। যেহেতু অভিনয়টা শুরু করেছি, তাই ভালো করেই করতে চাই।`

মেহজাবীন জানান, ছোটপর্দা ও মডেলিংয়ে নিয়মিত কাজ করলেও চলচ্চিত্রকেই তিনি সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন। কারণ তার অভিনয়ে আসার পেছনের মূল কারণ চলচ্চিত্র। দীর্ঘ অপেক্ষার পর তিনি `পরবাসিনী`তে অভিনয়ের সুযোগ পেয়েছেন।

আগামী কোরবানির ঈদেই ছবিটি মুক্তি পাবে।

No comments

Powered by Blogger.