মেসিকে ধরে ফেললেন রোনালদো

স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার শীর্ষস্থানটা অনেকটা সময়ই নিজের কাছেই রেখেছিলেন রোনালদো। কিন্তু মাঝে কিছুদিন গোল করা যেন ভুলেই গিয়েছিলেন এই পর্তুগিজ উইঙ্গার। রিয়ালও পড়ে গিয়েছিল কিছুটা বিপর্যয়ের মধ্যে। এ সুযোগে গতকাল হ্যাটট্রিক করে শীর্ষস্থানের দখলটা নিয়ে নিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু এটা যেন মেনে নিতে পারলেন না রোনালদো। গতকাল রিয়াল সোলসিদাদের বিপক্ষে দুই গোল করে আবার ধরে ফেললেন মেসিকে। রোনালদোর জোড়া গোলে রিয়াল মাদ্রিদও পেল ৪-১ গোলের জয়। রিয়াল সমর্থকদের জন্য আরও সুখবর। ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার পর গতকাল প্রথম গোল পেয়েছেন কাকা। রিয়ালের প্রথম গোলটা এসেছে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের পা থেকেই। বাকি আরেকটি গোল করেছেন সদ্য রিয়ালে যোগ দেওয়া এমানুয়েল আদেয়াবার।
টানা চার ম্যাচ পর রোনালদো গোলের দেখা পাওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন রিয়াল কোচ মরিনহো। গতকালের ৪-১ গোলের জয়ের পর স্পেশাল ওয়ান বলেছেন, ‘রোনালদো যদি লিগের বাকি ম্যাচগুলোতে আর একটাও গোল না করতে পারে, তার পরও বলা যাবে যে তার এই মৌসুমটা খুব চমত্কার কাটল। সে সব সময়ই নিজের সর্বোচ্চ সামর্থ্য দিয়ে খেলার চেষ্টা করে। দলের জন্য সে নিজের পুরোটাই ঢেলে দেয়।’ জোড়া গোল করে গতকাল নিজের ২৬তম জন্মদিনটাও বেশ ভালোভাবেই উদযাপন করতে পেরেছেন সাবেক ফিফা বর্ষসেরা এই ফুটবলার।
গতকাল বার্নাবুতে প্রথমার্ধের আট মিনিটের মাথায় রিয়ালকে প্রথম গোলটা এনে দিন কাকা। দ্বিতীয়ার্ধেও তিনি আরেকটি গোল পেয়ে যেতে পারতেন। কিন্তু তাঁর জোরালো শট ফিরে এসেছিল বারে লেগে। প্রথমার্ধেই ২১ আর ৪২ মিনিটে দুটি গোল করে রিয়ালের জয় নিশ্চিত করে ফেলেন রোনালদো। ৭২ মিনিটে নিজেদের জালেই বল জড়িয়ে সোলসিদাদকে একটা গোল উপহার দেন রিয়াল ডিফেন্ডার আলভারো আরবেলা। শেষ বাঁশি বাজার কয়েক মিনিট আগে কাকা-রোনালদোর গোল উত্সবে যোগ দেন এমানুয়েল আদেয়াবার।

No comments

Powered by Blogger.