তাঞ্জানিয়াকে গোলে ভাসাল ব্রাজিল

ব্রাজিলের প্রস্তুতিটা ভালোই হচ্ছে। জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ জয়ের পর কাল তাঞ্জানিয়াকে ৫-১ গোলে হারাল কার্লোস দুঙ্গার দল।
অনেকেই হয়তো বলবেন, জিম্বাবুয়ে-তাঞ্জানিয়ার বিপক্ষে জয় আর এমন কি! বিশ্বের এক নম্বর দল র‌্যাঙ্কিংয়ে এক শরও নিচের দলের সঙ্গে তো জিতবেই। তবে ব্রাজিলের কাছে হয়তো কালকের জয়টিতে সবচেয়ে সুখবর ছিল—রবিনহো গোল পেয়েছেন।
পাঁচ গোলের দুটি করেছেন রবিনহো। বদলি হিসেবে নেমে দুটি করেছেন রামিরেস। একটি গোল কাকার। ১০ ও ৩৩ মিনিটে রবিনহো দলকে এগিয়ে দেওয়ার পর ব্যবধান বাড়িয়েছেন রামিরেস আর কাকা (৪-০)। ৮৬ মিনিটে ৪-১ করেন তাঞ্জানিয়ার আজিজ। ইনজুরি সময়ে ব্রাজিলের শেষ গোল করেছেন রামিরেস।
আর্জেন্টিনাকে সুপার ইগলদের সতর্কবার্তা: ৪৪ বছর পর আরেকটা চমক দেওয়ার আশায় দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলতে এসেছে উত্তর কোরিয়া। কিন্তু বিশ্বকাপ শুরুর আগের শেষটা তাদের ভালো হলো না। জোহানেসবার্গে শেষ প্রস্তুতি ম্যাচে নাইজেরিয়ার কাছে তারা হেরেছে ১-৩ গোলে।
‘বি’ গ্রুপের ‘কালো ঘোড়া’ নাইজেরিয়া ১৬ মিনিটে এগিয়ে গিয়েছিল এভারটন স্ট্রাইকার ইয়াকুবুর গোলে। ৬২ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়িয়ে নেন ওবিন্না। পর পরই তায়ে সে জং এক গোল করে খেলায় ফিরিয়েছিলেন কোরিয়াকে। কিন্তু শেষ দিকে ওবাফেমি মার্টিনসের গোল বড় জয় নিশ্চিত করে নাইজেরিয়ার।
ম্যাচে হেরে ধাক্কা খেল উত্তর কোরিয়া। আর নাইজেরিয়ার জয়ে গ্রুপসঙ্গী আর্জেন্টিনা একটা সতর্কবার্তা পেল।
মেসিকে ভয় পাচ্ছেন না বলে জানিয়ে দিলেন নাইজেরিয়ান ডিফেন্ডার ড্যানি শিটু, ‘ডিফেন্ডার হিসেবে আমার দায়িত্বই হল বিপক্ষে আক্রমনভাগের খেলোয়াড়দের আটকানো। অবশ্যই তাদের (আর্জেন্টিনার) কিছু বিশ্বসেরা খেলোয়াড় আছে। মেসি বিশ্বসেরাদের একজন। কিন্তু আমিও আমার দলের প্রতিনিধিত্ব করছি। নাইজেরিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার গল্পের পার্শ্বচরিত্র হতে আসেনি।’

No comments

Powered by Blogger.