ইংলিশদের বিশ্রামের একদিন

বাংলাদেশের বোলারদের যথেষ্ট যন্ত্রণা দিয়ে অবশেষে ফিরে গেছেন এউইন মরগান। ওয়ানডের সিরিজ-সেরার জায়গা হয়নি টেস্ট দলে, গতকালই দেশের উদ্দেশে উড়াল দিয়েছেন তিনি। মরগানের সঙ্গে দেশের বিমান ধরেছেন তৃতীয় ম্যাচের সেঞ্চুরিয়ান ক্রেইগ কিসওয়েটার, ইনজুরি আক্রান্ত রায়ান সাইডবটম ও ওয়ানডে সিরিজটা পানি-তোয়ালে টেনেই কাটিয়ে দেওয়া জো ডেনলি।
সাইডবটম নয়, ফিরে যাওয়ার কথা ছিল টিম ব্রেসনানের। কিন্তু পিঠের ইনজুরিতে পড়া সাইডবটমকে পাঠিয়ে রেখে দেওয়া হচ্ছে ওয়ানডেতে ভালো করা ব্রেসনানকে। ফাস্ট বোলারদের ইনজুরিটাই এ মুহূর্তে ইংল্যান্ডের সবচেয়ে কড় দুশ্চিন্তা। ইনজুরিতে পড়েছেন স্টুয়ার্ট ব্রড ও গ্রাহাম অনিয়নসও। আজ শুরু তিন দিনের প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না কেউই, সম্ভাবনা কম প্রথম টেস্টে খেলারও। এ জন্যই সদ্য টিনএজ পেরোনো পেসার স্টিভেন ফিনকে উড়িয়ে এনেছে তারা। কাল পুরো দিনটা বিশ্রামেই কাটিয়েছে ইংল্যান্ড দল। শুধুই টেস্টের জন্য আসা মাইকেল কারবেরি, ইয়ান বেল, স্টিভ ডেভিস, স্টিভেন ফিনরা অবশ্য দুপুরে স্থানীয় এক জিমে শরীর ঘামিয়েছেন। অ্যালিস্টার কুকের সঙ্গে প্রথম টেস্টে ইংল্যান্ডের ইনিংস শুরু করতে পারেন হ্যাম্পশায়ারের কৃষ্ণাঙ্গ বাঁহাতি কারবেরি। তবে জোনাথন ট্রটকে ওপেনিংয়ে পাঠিয়ে অলরাউন্ডার লুক রাইটকে খেলানোরও একটা চিন্তা আছে ইংল্যান্ড দলের। প্রস্তুতি ম্যাচের পরই জানা যাবে চূড়ান্ত সিদ্ধান্ত।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট ১২ মার্চ থেকে। ২০ মার্চ দ্বিতীয় টেস্ট শুরু ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

No comments

Powered by Blogger.