মধুভর্তি বোতল নিয়ে আতঙ্ক -যুক্তরাষ্ট্রের একটি বিমানবন্দরে কয়েক ঘণ্টা বিমান চলাচল বন্ধ

নিরাপত্তাজনিত সতর্কতার কারণে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি বিমানবন্দর গত মঙ্গলবার কয়েক ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হয়। এক যাত্রী পানীয়র বোতলে মধু বহন করছিলেন। আর ওই মধুর বোতলকে কেন্দ্র করে বিমানবন্দর বন্ধ করে দেওয়ার ঘটনা ঘটে। স্থানীয় গণমাধ্যমে এ কথা জানানো হয়।
লস অ্যাঞ্জেলেসের প্রায় ১১০ মাইল উত্তরে বেকারসফিল্ডের মিডোফিল্ড বিমানবন্দরে সকাল সাড়ে সাতটার দিকে আতঙ্ক সৃষ্টি হওয়ার পর কয়েক ঘণ্টা সেখানে বিমান ওঠানামা বন্ধ থাকে।
শেষ পর্যন্ত কোনো বিপজ্জনক পদার্থ না পাওয়ায় বিমান চলাচল আবার শুরু হয়। স্থানীয় গণমাধ্যম জানায়, ৩১ বছর বয়সী এক ব্যক্তির বহন করা একটি ব্যাগ নিয়ে আতঙ্ক শুরু হয়। ওই ব্যক্তি উইসকিনসনে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন।
কর্মকর্তারা জানান, মধুর বোতল খোলার পর তা থেকে নির্গত গন্ধে পরিবহন-নিরাপত্তা প্রশাসনের দুই কর্মী অসুস্থ হয়ে পড়েন। এরপর তাঁদের হাসপাতালে নেওয়া হয়। পুলিশ জানায়, ওই দুই ব্যক্তিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তাঁরা এখন ভালো আছেন।
কার্ন কাউন্টি শেরিফের বিভাগের মুখপাত্র মাইকেল হর্ফ স্থানীয় গণমাধ্যমকে বলেন, তাঁরা জানেন না যে, ওই দুই কর্মীর অসুস্থ হয়ে পড়ার মতো সত্যিই কিছু হয়েছিল কি না, নাকি তাঁদের স্নায়ুদৌর্বল্যের কারণে এটা হয়েছে।

No comments

Powered by Blogger.