রাজনীতিতে আসার খবর উড়িয়ে দিলেন সোহেল তাজ

প্রধানমন্ত্রীর সাথে আবেগঘন সাক্ষাতের পর নতুন করে আলোচনা শুরু হয় ফের রাজনীতিতে আসছেন তানজীম আহমেদ সোহেল তাজ। তবে এ সম্ভবনা উড়িয়ে দিয়ে সোহেল তাজ জানিয়েছেন, তার রাজনীতিতে আসার খবর সত্য নয়।
শনিবার রাতে দুই বোনকে নিয়ে গণভবনে যান সোহেল তাজ। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কিছু সময় কাটান। পরে এই সময়ের কিছু ছবি ফেসবুকে দেন বোন মাহজাবিন আহমেদ মিমি। তার এ ছবি প্রকাশের পর আলোচনা শুরু হয় সোহেল তাজ ফের রাজনীতিতে আসছেন। তাকে আওয়ামী লীগে দায়িত্ব দেয়া হবে বলেও কেউ কেউ আলোচনা করেন। এ বিষয়ে সোমবার নিজের ফেসবুকে এক পোস্টে সোহেল তাজ লিখেছেন, বন্ধু আর শুভানুধ্যায়ীদের অবগতির জন্য বলছি, আমার রাজনীতিতে ফেরার যে খবর বেরিয়েছে তা পুরোপুরি অসত্য।
প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ প্রসঙ্গে তিনি জানান, ‘তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীন স্মৃতি ফাউন্ডেশন’ প্রতিষ্ঠার বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতেই সেদিন তিনি ও তার পরিবারের সদস্যরা গণভবনে গিয়েছিলেন।
স্ট্যাটাসে তিনি লেখেন, আমাদের মনে হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীর অমূল্য পরামর্শ ও দিক নির্দেশনা এই ফাউন্ডেশনকে কার্যকর করতে সহায়ক হবে। তিনি কেবল বাংলাদেশের জনগণের অভিভাবক নন, বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনার রক্ষক। কজেই আমাদের এই উদ্যোগে আমরা তার সহযোগিতা ও আশির্বাদ চাইব- সেটাই স্বাভাবিক।
প্রবাসী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে এমপি হন। পরে তাকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। তবে দায়িত্ব নেয়ার বছরেই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে সোহেল তাজ যুক্তরাষ্ট্রে চলে যান। ছেড়ে দেন সংসদ সদস্য পদও। পরে নিজের ছেড়ে দেয়া গাজীপুরের আসনে এমপি হন বোন সিমিন হোসেন রিমি।

No comments

Powered by Blogger.