হাসিনার অভিযোগ-যুদ্ধাপরাধীদের বাঁচাতে ঘোমটা খুলে নেমেছেন খালেদা

প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা অভিযোগ করে বলেছেন, যুদ্ধাপরাধীদের বাঁচাতে পুরোদমে মাঠে নেমেছেন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। দেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ_কোনো কিছুরই দাম নেই তাঁর কাছে।গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে শেখ হাসিনা এ অভিযোগ করেন।
জাতীয় সংসদের পাঁচটি সংরক্ষিত মহিলা আসনের চূড়ান্ত মনোনয়ন দিতে বৈঠকটি ডাকা হয়। এতে ১৭৯ জন মনোনয়নপ্রত্যাশী আবেদনকারীর সাক্ষাৎকার নেওয়া হয়।
বৈঠকের শুরুতে বক্তব্য দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ৪০ বছর পর যুদ্ধাপরাধীদের বিচার করা কঠিন। কিন্তু সরকার সেটা শুরু করেছে। তবে বিরোধীদলীয় নেতা যুদ্ধাপরাধীদের বাঁচাতে উঠেপড়ে লেগেছেন। এখন কোনো রাখঢাক না রেখে তিনি পুরোদমে যুদ্ধাপরাধীদের পক্ষে নেমেছেন।
খালেদা জিয়ার সমালোচনা করে শেখ হাসিনা বলেন, যুদ্ধাপরাধীদের রক্ষা করতে তিনি এতই উতলা যে ঘোমটা খুলে নেমেছেন। এই যুদ্ধাপরাীদের বাঁচাতে এত আন্দোলন।
নারীদের জন্য তাঁর সরকারের বিভিন্ন অবদানের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, নারীর উন্নয়ন ছাড়া সমাজের উন্নয়ন সম্ভব নয়।
পাঁচটি সংরক্ষিত মহিলা আসনের বিপরীতে ১৭৯ জন মনোনয়নপ্রত্যাশী হওয়ায় সন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।
সংসদীয় বোর্ডের সভায় আওয়ামী লীগের নেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, কাজী জাফরুল্লাহ, ওবায়দুল কাদের, সৈয়দ আশরাফুল ইসলাম ও অ্যাডভোকেট আবদুল মান্নান খান উপস্থিত ছিলেন।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী সংসদ সদস্যদের ভোটে সংরক্ষিত ওই পাঁচ আসনের মহিলা সংসদ সদস্য নির্বাচনে আগামী ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শিডিউল অনুযায়ী, আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিল শেষ, ১ ডিসেম্বর যাচাই-বাছাই, ৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে।
এদিকে কয়েকটি জাতীয় দৈনিকে মনোনয়নপ্রত্যাশী হিসেবে কণ্ঠশিল্পী রুনা লায়লার নাম প্রকাশিত হওয়ার প্রতিবাদ জানিয়েছেন তিনি। প্রতিবাদপত্রে রুনা লায়লা বলেন, 'আমি এ ব্যাপারে কিছুই জানি না। এমনকি কোনো মনোনয়নপত্র তুলিনি বা জমাও দিইনি।' তিনি শিল্পী হিসেবে মানুষের সেবা করার অঙ্গীকার ব্যক্ত করেন।

No comments

Powered by Blogger.