আইপিএলের জন্য দুঃসংবাদ, সুসংবাদ

কট্টরপন্থী শিবসেনার হুমকি, আইপিএলের আয়োজন পণ্ড করে দেওয়া হবে। আল-কায়েদার হুমকি, অপহরণ করা হবে বিদেশি খেলোয়াড়দের। অন্ধ্রপ্রদেশ থেকে ম্যাচগুলো সরিয়ে মুম্বাই আর আহমেদাবাদে নিয়ে যাওয়ায় বর্তমান চ্যাম্পিয়ন ডেকান চার্জার্স তো পরশু উকিল নোটিশ দিয়েই হুমকি দিয়ে রাখল আইপিএল বয়কটের। ওদিকে বার্তা সংস্থাগুলো আইপিএল বয়কট করে বসে আছে দুই আসর ধরেই। লোলিত মোদির জন্য সর্বশেষ দুঃসংবাদটি হলো, এবার আইপিএল বয়কট করতে চলেছে ভারতের শীর্ষস্থানীয় টিভি চ্যানেলগুলোও।
কারণটা একই—আইপিএলের মিডিয়া নির্দেশিকা। যেটি স্বাধীন সংবাদমাধ্যমের জন্য হুমকি বলে মনে করছে। এ কারণে দ্য নিউজ ব্রডকাস্টার অ্যাসোসিয়েশন (এনবিএ) আগামী আসর বয়কট করবে বলে গতকাল সিদ্ধান্ত নিয়েছে। এনবিএর সদস্য হিসেবে আছে ৩৪টি টিভি চ্যানেল। ফলে সমঝোতার জন্য দরকষাকষি করতে হলে মোদিরাই কোণঠাসা অবস্থায় থাকবে। এর আগের দুটো আসরে একই পরিস্থিতির উদ্ভব হয়েছিল। এএফপি, এপি, রয়টার্স, গেটি ইমেজের মতো প্রধান প্রধান বার্তা সংস্থা আর সংবাদমাধ্যম আইপিএলের ‘মিডিয়া গাইডলাইন’ মানতে অস্বীকৃতি জানায়।
আইপিএলের জন্য একটা সুখবর অবশ্য আছে। বাণিজ্যিকভাবে সফল প্রমাণিত এই টুর্নামেন্টের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের একটি ক্লাব। আইপিএলে নতুন যে দুটো দল যুক্ত হবে, তারই একটি কিনতে চান প্রিমিয়ার লিগের একজন মালিক। মোদি অবশ্য কারও নাম প্রকাশ করেননি। তবে ধারণা করা হচ্ছে, আগ্রহী ক্লাবটির নাম ম্যানচেস্টার সিটি

No comments

Powered by Blogger.