মহিউদ্দিনের জন্য মসজিদ-মন্দির-গীর্জায় প্রার্থনা!

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় মসজিদ-মন্দির ও গীর্জায় বিশেষ দোয়া মাহফিল ও প্রার্থনা চলছে। নগরীর ওয়াডসহ বিভিন্নস্থানেও দোয়া মহাফিল করছে অনুসারী দলীয় ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
গত শনিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে চট্টগ্রাম মহানগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি হন চট্টগ্রামের এই বর্ষীয়ান নেতা। সেখানে তাঁকে আইসিইউতে রাখা হয়। রবিবার বিকেলে তাঁকে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।
এর আগে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের চিকিৎসক জহির উদ্দিন চৌধুরী উন্নত চিকিৎসার জন্য এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর অথবা ভারতের চেন্নাই নিয়ে যাওয়ার পরামর্শ দেন।
চিকিৎসক জহির উদ্দিন চৌধুরী বলেন, মহিউদ্দিন চৌধুরীর দুটি কিডনিতেই সমস্যা। পা দুটো দুর্বল। শরীর উপরের দিকে ভারি এবং নিচের দিকে হালকা হয়ে গেছে। দীর্ঘদিন ধরে হার্টের বিভিন্ন জটিলতায় ভুগছেন তিনি। অনেকবার তার ওপেন হার্ট সার্জারি হয়েছে। তবুও অনেকটা মনের জোরেই চলছিলেন এ নেতা।
তিনি জানান, শনিবার রাতে গুরুতর অসুস্থাবস্থায় এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাঁকে আইসিইউতে রাখা হয়। এর বিকেলে তাঁকে হেলিকপ্টারে করে ঢাকায় স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়।
এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, স্কয়ার হাসপাতালে বাবার শরীরের কিডনি ডায়ালাইসিস করা হয়। সেখান থেকে আজ মঙ্গলবার বাবাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। বাবার জন্য দেশবাসীর নিকট দোয়া চাইছি।
এর আগে নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তির খবর পেয়ে ছুটে যান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন। ওই সময় মহিউদ্দিন চৌধুরীর পাশে আধা ঘন্টা সময় কাটান। এমনকি তাঁর সেবা-শুশ্রুষাও করেন। এ সময় তিনি মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় আল্লাহর নিকট প্রার্থনা ও দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন।
এছাড়া আজ মঙ্গলবার থেকে নগরীর প্রতিটি থানা ও ওয়ার্ডে মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় তিনি মিলাদ-মাহফিল কর্মসূচির ঘোষনা দেন। তার ডাকে সাড়া দিয়ে মঙ্গলবার ভোর থেকে চট্টগ্রামের ৪১টি ওয়ার্ডের সবকটি মসজিদে দোয়া মাহফিল হয়েছে।
এছাড়া গীর্জা ও মন্দিরসমূহে মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। এমনকি নগরীর প্রতিটি মোড়ে মোড়ে ও মহল্লায় দলীয় নেতাকর্মী, অনুসারী ও সাধারণ মানুষ মহিউদ্দিন চৌধুরীর সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল করেছে।
নগরীর মুসাফিরখানা মসজিদে মহিউদ্দিন চৌধুরীর রোগমুক্তি কামনায় খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিলে চট্টগ্রামের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, আমাদের প্রিয় নেতা মহিউদ্দিন ভাই সুচিকিৎসা নিয়ে অচিরেই যেন আমাদের মাঝে, জনগণের মাঝে ফিরে আসে সেই প্রার্থনাই করছি।

No comments

Powered by Blogger.