চাকরি জাতীয়করণের দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি

শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে গতকাল বুধবার অবস্থান কর্মসূচি পালন করেছে। এমপিওভুক্ত বেসরকারি মাধ্যমিক স্কুল, কলেজ,
মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বাড়িভাড়া ও চিকিৎসা ভাতা বাড়ার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছেন ওই সংগঠনের নেতারা।
জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তারা এই অবস্থান কর্মসূচি পালন করে। কর্মসূচিতে বিপুলসংখ্যক শিক্ষক-কর্মচারী যোগ দেন। প্রেসক্লাবের সামনের রাস্তা দীর্ঘ সময় বন্ধ থাকায় সংলগ্ন এলাকায় মারাত্মক যানজটের সৃষ্টি হয়। অসংখ্য পথচারী দুর্ভোগের কবলে পড়েন। আজ বৃহস্পতিবারও তারা একই স্থানে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে।
জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট বাড়িভাড়া ও চিকিৎসা ভাতা বাড়ানোর সিদ্ধান্ত না মেনে এর প্রতিবাদে গতকাল জেলা জেলায় বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে বলে তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এ ছাড়া, বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদ উপজেলা পর্যায়ে বিক্ষোভ ও সমাবেশ করেছে।
এদিকে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকদের আন্দোলনের পেছনে রাজনৈতিক উদ্দেশ্য থাকতে পারে। তিনি এই আন্দোলনকে অবাস্তব হিসেবেও উল্লেখ করেন।
গতকাল সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক সংগঠন শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের আন্দোলনকে ইঙ্গিত করে মন্ত্রী এই মন্তব্য করেন। মন্ত্রী শিক্ষকদের উদ্দেশে বলেন, ‘আপনারা বিভ্রান্ত হবেন না। দয়া করে কেউ বিভ্রান্তি ছড়াবেন না। কথা থাকলে আলোচনা করুন।’

No comments

Powered by Blogger.