মহাজোটে টানাপোড়েন নেই, চাওয়া পাওয়ারও কিছু নেই- এককভাবে নির্বাচন করার শক্তি অর্জন করতে চাই এরশাদ

সরকারের এক বছর পূর্তিতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বললেন, মহাজোটে কোন টানাপোড়েন নেই। ব্যক্তিগত চাওয়া-পাওয়ারও কিছু নেই। ১৪ দলের শরিকদের সঙ্গে নেই কোন বিরোধ। বললেন, রাষ্ট্রপতি হওয়ার জন্য মহাজোট করিনি। বরিবার হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন এরশাদ।


দলকে শক্তিশালী করে মহাজোটকে এগিয়ে নেয়ার ঘোষণা দিয়ে বলেন, অন্য দলের মতো আগামীতে এককভাবে নির্বাচন করার শক্তি অর্জন করতে চাই। সফলভাবে মহাজোট সরকারের এক বছরপূর্তি ও দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলৰে আগামী ছয় জানুয়ারি পল্টন ময়দানে জাতীয় পার্টির পৰে মহাসমাবেশ ডাকা হয়েছে। আমরা শক্তি অর্জন করেছি, মহাসমাবেশের মধ্য দিয়ে তা প্রমাণ করতে চাই। তিনি বলেন, সরকারের সঙ্গে কোন দূরত্ব তৈরি হয়নি। বড় কথা হলো, কিছু পাওয়ার জন্য মহাজোট করিনি। কোন প্রাসাদে মহাজোটের যাত্রা হয়নি যে গোপনীয়তার কিছু আছে। পল্টনের মুক্ত ময়দান থেকে মহাজোটের যাত্রা শুরম্ন হয়েছিল। মহাজোটে আসতে আমাকে আত্মগোপনে থাকতে হয়েছিল। ছিল জীবনের হুমকি। সবকিছু ছাপিয়ে আমি পল্টন ময়দানের মহাসমাবেশের মঞ্চে উঠেছিলাম। সেখান থেকেই যাত্রা শুরম্ন হয়েছিল মহাজোটের। আমরা এককভাবে নির্বাচন করার শক্তি অর্জন করতে চাচ্ছি। তার অর্থ এই নয়, জাতীয় পার্টি মহাজোটে নেই। আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের এককভাবে নির্বাচন করার ৰমতা আছে। আমরা সে লৰ্যে পেঁৗছতে চাই। সংগঠন শক্তিশালী হয়েছে, আমরা তা আবারও প্রমাণ করতে চাই। দেশের মানুষ জাতীয় পার্টি ও এরশাদকে ভালবাসে, ছয় জানুয়ারির মহাসমাবেশের মধ্য দিয়ে তা আবারও প্রমাণিত হবে।
রাষ্ট্রপতি না করায় দলীয় নেতাদের ৰোভ আছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। অনেক পেয়েছি। ১/১১ ও ২২ জানুয়ারি নির্বাচনের আগে পাওয়া না পাওয়ার বিষয়ে আওয়ামী লীগের সঙ্গে চুক্তি হয়েছিল। পরের নির্বাচনে পাওয়া না পাওয়ার ব্যাপারে কোন চুক্তি ছিল না। তবে সরকারে জাতীয় পার্টির অংশীদারিত্ব কম থাকায় তৃণমূল নেতাকর্মীদের ৰোভ আছে। গণতন্ত্র, সংবিধান ও লুটেরাদের হাত থেকে দেশকে রৰা করতে আমি ৰমতা ছেড়েছিলাম।
এরশাদ বলেন, মহাজোট সরকারের এক বছর ও দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলৰে পল্টন ময়দানে মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। আমরা চেষ্টা করছি আয়োজন যেন বিরাট হয়। অনেকে অভিযোগ করে বলেন, জাতীয় পার্টি সাংগঠনিকভাবে দুর্বল। জনপ্রিয়তা নেই। আমরা দুর্নাম ঘোচাতে চাচ্ছি। সে লৰ্যে ইতোমধ্যে দেশের ৬২ জেলায় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। তৃণমূল পর্যায়ে দলকে এগিয়ে নিতে ওয়ার্ড, উপজেলা ও থানা কমিটি করা হয়েছে। ছয় তারিখে দেখাতে চাই জাতীয় পার্টি এখন শক্তিশালী। তিনি বলেন, জাতীয় পার্টি শক্তিশালী হলে মহাজোট শক্তিশালী হবে। মহাজোটকে আরও শক্তিশালী করতে চাই। মহাজোটে আছি এবং থাকব। তিনি সাংবাদিকদের প্রতি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়ে বলেন, আপনারা নিজের চোখে যা দেখবেন তা লিখবেন। পল্টনের মহাসমাবেশ সফল করার জন্য দলের সকল নেতাকর্মীর প্রতি আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলাম, মহাসচিব রম্নহুল আমিন হাওলাদার প্রমুখ।

No comments

Powered by Blogger.