অবসরের কথা ভাবছেন না সেরেনা

এ মুহূর্তে টেনিসকে বিদায় জানানোর কোনো সম্ভাবনা নেই বলেই ইঙ্গিত দিয়েছেন লন্ডন অলিম্পিকে মহিলা একক ও দ্বৈতে স্বর্ণজয়ী আমেরিকান তারকা সেরেনা উইলিয়ামস। উইম্বলডনে শনিবার অনুষ্ঠিত এককের ফাইনালে রুশ গ্ল্যামার গার্ল মারিয়া শারাপোভাকে উড়িয়ে দিয়ে স্বর্ণপদক জয় করেন ৩০ বছর বয়সী সেরেনা।

এর পরপরই বড় বোন ভেনাসকে সঙ্গে নিয়ে তৃতীয়বারের মতো ডাবলসের শিরোপাও আমেরিকার ঘরেই রাখেন। ক্যারিয়ারে চারটি গ্র্যান্ডস্লামের একক ও দ্বৈতের শিরোপাধারী এই তারকার বর্ণাঢ্য খেলোয়াড়ি জীবনকে এখনই বিদায় জানাতে চাচ্ছেন না। এখনও কোর্টে নিজেকে অপ্রতিদ্বন্দ্বী হিসেবেই বিশ্বাস করেন। এমনকি ২০১৬ সালে ব্রাজিলের রিও ডি জেনেরিওতে অনুষ্ঠিতব্য পরবর্তী অলিম্পিকেও তিনি স্বপ্রতিভায় খেলতে আগ্রহী, যদিও তখন তার বয়স হবে প্রায় ৩৫ বছর।
এ সম্পর্কে তিনি বলেন, ‘আমি যে মুহূর্তে অনুভব করব অন্যদের মাঝে আর সেরা নই কিংবা নিজের সেরা খেলাটা খেলতে পারছি না, সেই মুহূর্তে আমি আর খেলব না। কিন্তু এখনই আমি সেরকম কিছু মনে করছি না। এখনও প্রতিযোগিতা করার মতো যোগ্যতা আমার রয়েছে। আর তাই শেষ বলে কিছু দেখছি না। একমাত্র সৃষ্টিকর্তা ছাড়া আর কেউই রিও ডি জেনেরিওতে আমার খেলা আটকাতে পারবে না।’
ক্যারিয়ারে বিভিন্ন সময়ে চারটি গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন, উইম্বলডন এবং ইউএস ওপেনের শিরোপা লাভ করলেও একই বছর সবক’টি শিরোপা স্বাদের স্বপ্ন দেখেন সেরেনা। আর সেজন্য নিজেকে ফিট এবং সুস্থ রাখার ওপর গুরুত্ব দিয়েছেন। গত মাসে পঞ্চমবারের মতো উইম্বলডন শিরোপা জয়ের মাধ্যমে তিনি ক্যারিয়ারে ১৪টি গ্র্যান্ডস্লাম জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। টেনিসের ইতিহাসে প্রথম জুটি হিসেবে অলিম্পিকের দ্বৈতে তিনবার স্বর্ণপদক জয়ের কৃতিত্ব দেখিয়েছেন দুই বোন সেরেনা ও ভেনাস। ২০০০ সালে সিডনিতে, ২০০৮ সালে বেইজিংয়ে এবং এ বছর লন্ডনে তারা এ কৃতিত্ব অর্জন করেন। এছাড়া সিডনিতে ভেনাস এককের শিরোপা নিশ্চিত করার পরে দুটি অলিম্পিকে এককের স্বর্ণ গেছে সেরেনার কাছে।

No comments

Powered by Blogger.