ওয়ানডে সিরিজ- ধবলধোলাই ঠেকাতে পারলেন না চার্লস

অ্যাডাম ভোজেস ও জনসন চার্লস গতকাল মিলেছেন একবিন্দুতে। দুজনের অভিষেক সেঞ্চুরির ম্যাচে শেষ হাসিটা অবশ্য হেসেছেন ভোজেসই। সিরিজের আগের চারটি ম্যাচ হেরে ওয়েস্ট ইন্ডিজ দাঁড়িয়েছিল ধবলধোলাইয়ের সামনে।
কিন্তু ধবলধোলাই এড়াতে পারল না ক্যারিবীয়রা। ১৭ রানে পঞ্চম ও শেষ ম্যাচটিও জিতে নিল অস্ট্রেলিয়া।
ওয়েস্ট ইন্ডিজ অস্ট্রেলিয়ার মাটিতে সর্বশেষ কোনো ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ১৯৯৭ সালে। সেই স্মৃতিটা জনসন চার্লসের মনে না-ই থাকতে পারে। তখন সেন্ট লুসিয়ার এই ব্যাটসম্যান সাত বছরের এক বালক! গতকাল চার্লসের সেঞ্চুরিতে চড়েই ১৫ বছর আগের স্মৃতিটা ফিরিয়ে আনতে যাচ্ছিল ক্যারিবীয়রা। শেষমেশ সেটা হয়নি আসলে ভোজেসের কারণেই।
অস্ট্রেলিয়া দলে অভিষেক ৬ বছর আগে, কিন্তু তারপর দলে থিতু হতে পারেননি ডানহাতি এই ব্যাটসম্যান। এই সিরিজেই খেলেছেন দুটি ওয়ানডে। গতকাল যখন মাঠে নামেন, তখন অস্ট্রেলিয়া ৬৩ রানে হারিয়ে ফেলেছে ৩ উইকেট। এরপর মার্শ বিদায় নেন দলের ৮২ রানের মাথায়। ওখান থেকে হাডিনকে নিয়ে পঞ্চম উইকেট জুটিতে ১১১ রান যোগ করেন ভোজেস। কিন্তু রান ২৭৪ হয়েছে শেষ ৮.৩ ওভারে ভোজেস ফকনারকে নিয়ে ৮১ রান করেছেন বলেই। ভোজেস ১০৬ বলে ১১২ রান করে অপরাজিত থেকে যান, তাঁর ইনিংসে ছিল ১০টি চার ও ২টি ছয়।
এর আগে ক্লার্ক, ওয়ার্নার, বেইলিবিহীন অস্ট্রেলিয়াকে শুরুতেই কাঁপিয়ে দিয়েছিলেন টিনো বেস্ট। ইনিংসের প্রথম বলেই আউট ওয়াটসন, ২ রানে ফিরে যান ফিঞ্চও। হিউজ ও মার্শ প্রাথমিক বিপর্যয়টা সামাল দেন। বাকি ইনিংসটা ভোজেসময়।
চার্লসের প্রথম সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচজয়ের আশাটা উজ্জ্বলই ছিল। শেষ ৬ ওভারে দরকার ছিল ৪৮ রান। হাতে উইকেট ছিল ৫টি। কিন্তু টমাস ও পোলার্ড আউট হয়ে গেলে জয়টা অধরাই থেকে যায়। ওয়েবসাইট।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৭৪/৫ (ওয়াটসন ০, ফিঞ্চ ১, হিউজ ২৯, মার্শ ৪০, ভোজেস ১১২*, হাডিন ৪৩, ফকনার ৩১*; বেস্ট ২/৭১, স্যামি ০/৩৭, রোচ ১/৫২, নারাইন ০/২৭, ডোয়াইন ব্রাভো ২/৬২, পোলার্ড ০/১৫)
ওয়েস্ট ইন্ডিজ: ৪৯.৫ ওভারে ২৫৭ (চার্লস ১০০, পাওয়েল ২, ড্যারেন ব্রাভো ৩৩, ডোয়াইন ব্রাভো ১৩, পোলার্ড ৪৫, দেওনারায়ণ ৪, টমাস ১৯, স্যামি ২৩, নারাইন ০, রোচ ২*, বেস্ট ০; ম্যাকাই ৩/৫২, জনসন ৩/৫০, কাটিং ১/৫৩, ফকনার ১/৪৭, ডোহার্টি ১/৪৬, ফিঞ্চ ০/২)
ফল: অস্ট্রেলিয়া ১৭ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: অ্যাডাম ভোজেস।
ম্যান অব দ্য সিরিজ: মিচেল স্টার্ক।

No comments

Powered by Blogger.