নোটিস বোর্ড- একাউন্টিং এ বিশেষায়িত ডিগ্রী

আপনার যদি ফাইন্যান্স, একাউন্টিং বা চার্টার্ড একাউন্টিংয়ে ক্যারিয়ার গড়ার ল্য থাকে এবং যারা এসএসসি, এইচএসসি ও 'ও' লেভেল শেষ করেছে তারা চাইলে খুব সহজেই অঈঈঅ করতে পারেন।
৩ বছরের মধ্যেই একাউন্টিং অনার্সে গ্লোবাল ডিগ্রি অর্জন করা যায়। এর জন্য ঈঅঞ বা ঐঘউ করার প্রয়োজন নেই। কারণ ঈঅঞ পাস করলে অঈঈঅ-এর নলেজ মডিউলের ৩টি বিষয় ঋ১, ঋ২, ঋ৩-এর একজাম্পশন হয়ে যায়। আবার ঐঘউ একাউন্টিং করলে ঈঅঞ-এর সকল পেপার হতে একজাম্পশন পাওয়া যায়। এছাড়া শিৰাথর্ীদের ব্রিটিশ কাউন্সিলে গিয়ে ঋ১-ঋ৯ পরীা দেয়া লাগবে না।
গুলশানে অবস্থিত মালয়েশিয়ার টঈঝও বিশ্ববিদ্যালয়ের ঢাকা ক্যাম্পাস হতে একাউন্টিং বিষয়ে অনার্স পাস করলে অঈঈঅ-এর ঋ১-ঋ৯ পেপারে এবং ওঈঝঅ (ওহংঃরঃঁঃব ড়ভ ঈযধৎঃবৎবফ ঝবপৎবঃধৎরবং ধহফ অফসরহরংঃৎধঃরড়হ) -এর ওছঝ-১ একজাম্পশন পাওয়া যাবে। পরবর্তীতে শুধু ওছঝ২-এর ৪ বিষয়ে পরীা দিতে হবে। উলেস্নখ্য, টঈঝও বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং প্রোগ্রামকে অঈঈঅ স্বীকৃতি প্রদান করেছে। এ তথ্য যাচাইয়ের জন্য লগঅন করম্নন যঃঃঃঢ়://িি.িধপপধমষড়নধষ.পড়স/লড়রহ/ধপপধ/বীবসঢ়ঃরড়হং এই লিংকে। পরবর্তীতে এই প্রোগ্রামের ছাত্রছাত্রীরা সরাসরি অঈঈঅ-এর প্রফেশনাল লেভেলের ৫টি পেপার (চ১-চ৭) এই বিশ্ববিদ্যালয়েই সম্পন্ন করতে পারবেন। এখানে সম্পূূর্ণ বিশ্ববিদ্যালয় পরিবেশে নিয়ম অনুযায়ী ১২০ ক্রেডিট সমপন্ন করে এই অনার্স ডিগ্রি অর্জন করতে হয়, কোন থিসিস পেপার জমা দিয়ে নয়। এ বিষয়ে পড়ার যোগ্যতা হলো জিসিই 'ও' লেভেলে ৫ বিষয়ে সি গ্রেড থাকতে হবে অথবা এসএসসি জিপিএ-৩ বা ইন্ডিয়ান আইসিএসই ৬ বিষয়ে ৫০%-এর উপরে নম্বর থাকতে হবে।
যোগাযোগ : পস্নট সিডবিস্নউএস- ১৪, রোড ৩৩, গুলশান, ঢাকা-১২১২। ফোন : ৯৮৮৮০৮৮, ৯৮৮২৫৩৮, ০১৮১৯২৪৯৮২৪, ০১৮১৭১৪১৭৭৭।

No comments

Powered by Blogger.