বিকাশ এখন এয়ারটেল নেটওয়ার্কেও পাওয়া যাচ্ছে

বিকাশ লিমিটেড এবং এয়ারটেল বাংলাদেশের যৌথ উদ্যোগে সোমবার থেকে এয়ারটেল গ্রাহকরাও বিকাশ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের সুবিধা গ্রহণ করতে পারবেন।
এই সার্ভিস উদ্বোধনের ফলে এখন থেকে এয়ারটেল গ্রাহকরাও বিকাশে এ্যাকাউন্ট খুলতে পারবেন এবং সহজে টাকা পাঠানো অথবা গ্রহণ, অর্থ জমা রাখা, পেমেন্ট ও অন্যান্য বিকাশ সুবিধাসমূহ গ্রহণ করতে পারবেন। ওই সেবার জন্য প্রচলিত সার্ভিস চার্জ প্রযোজ্য হবে। (ট্যারিফ-সংক্রান্ত তথ্যের জন্য ভিজিট করুন : যঃঃঢ়://িি.িনশধংয.পড়স/ঞধৎরভভ.ঢ়যঢ়)
এয়ারটেল বাংলাদেশ, দেশের দ্রুততম ক্রমবর্ধমান মোবাইল অপারেটর যা বর্তমানে ৭২% জনগোষ্ঠীকে তাদের নেটওয়ার্কের আওতায় এনেছে। এ মোবাইল অপারেটর তার গ্রাহকদের জন্য নতুন নতুন সার্ভিসসমূহ নিয়ে আসছে যেমন মোবাইল ব্যাংকিং, যার মাধ্যমে দেশের বৃহত্তর জনগোষ্ঠীকে ব্যাংকিং সুবিধা প্রদান করা সম্ভব।
বিকাশ লিমিটেড বাংলাদেশ ব্যাংক অনুমোদিত একটি ব্র্যাক ব্যাংক প্রতিষ্ঠান, যার মূল উদ্দেশ্য হচ্ছে দেশের বৃহত্তর জনগোষ্ঠীর কাছে অতি সহজে এবং স্বল্প খরচে অর্থনৈতিক সেবা পৌঁছে দেয়া। বর্তমানে ৩০ হাজারেরও বেশি এজেন্ট এর মাধ্যমে বিকাশ দেশের প্রধান মোবাইল ফাইন্যান্সিয়াল সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। -বিজ্ঞপ্তি।

মাগুরায় ব্যতিক্রমী মধু সংগ্রহ মেলা অনুষ্ঠিত
নিজস্ব সংবাদদাতা, মাগুরা ॥ মৌমাছি ফসলের পরাগায়নের সুবিধার মাধ্যমে ফলন যেমন বাড়ায় তেমনি বাণিজ্যিক গুরুত্বের কারণে মৌ চাষ কৃষকের বাড়তি আয়ের সুযোগ করে দেয়। এই বিষয়টিতে কৃষককে আগ্রহী করতেই মাগুরা সদর উপজেলার রাঘব দাইড় ইউনিয়ন পরিষদ চত্ব¡রে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো মধু সংগ্রহ মেলা। জেলায় এ বছর ১২ হাজার হেক্টর জমিতে সরিষার চাষ হয়েছে। জেলায় প্রায় ২শ’ মণ মধু উৎপন্ন হবে বলে আশার করা যাচ্ছে। ১ হাজার বেকার যুবকের মৌসুমী কর্ম সংস্থান হয়েছে। মৌ চাষী কল্যাণ সমিতি এই মধু সংগ্রহ উৎসবের আয়োজন করে। সম্প্রতি প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু। স্থানীয় মৌ চাষী সমিতির সভাপতি মোখলেছুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুব্রত কুমার চক্রবর্তী, মধু কল্যাণ সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবাদুল্লাহ আফজাল প্রমূখ।

বেনাপোল বন্দরে আমদানি বন্ধ
নিজস্ব সংবাদদাতা, বেনাপোল ॥ সোমবার দুপুরের পর থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি বাণিজ্য বন্ধ হয়ে পড়েছে। তবে রফতানি বাণিজ্য স্বাভাবিক রয়েছে। ভারতের পেট্রাপোল কাস্টমস হাউসে কম্পিউটার সিস্টেম নষ্ট থাকায় বাংলাদেশ থেকে রফতানি পণ্যবাহী ট্রাক ওপারে প্রবেশ করলেও আমদানি বাণিজ্যের ২৬টি ট্রাক ছাড়া আর কোন ট্রাক বাংলাদেশে প্রবেশ করেনি। ভারতের পেট্রাপোল সিএ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, তাদের বন্দরে কম্পিউটার অনলাইন সিস্টেম নষ্ট থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

No comments

Powered by Blogger.