ভরাট করা পুকুর খননের জন্য সাংসদকে নোটিশ

রাজশাহী নগরে বেআইনিভাবে পুকুর ভরাট করায় তা খননের জন্য রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাংসদ এনামুল হককে আবারও নোটিশ দিয়েছে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ)। এর আগে দেওয়া দুটি নোটিশের জবাব না পেয়ে গতকাল রোববার আবার এ নোটিশ দেওয়া হলো।


সাংসদ এনামুল হক নোটিশ পাওয়ার কথা অস্বীকার করে বলেন, তিনি ১০ বছর আগে এ পুকুরটি কিনেছেন। এটা তাঁর ব্যক্তিগত সম্পত্তি। তাঁকে নোটিশ দেওয়ার কোনো ‘রাইট’ আরডিএর নেই।
এনামুল হক সম্প্রতি রাজশাহী নগরের মেহেরচণ্ডী এলাকার একটি পুকুর ভরাট শুরু করেন। স্থানীয়ভাবে পুকুরটিকে শুকানদীঘি বলে পরিচিত। এ পুকুরের পাশে টাঙানো সাইনবোর্ডে ‘প্রস্তাবিত সালেহা ইমারত হাসপাতাল ও কলেজ, তত্ত্ব্বাবধানে ইঞ্জিনিয়ার এনামুল হক, সংসদ সদস্য, বাগমারা’ লেখা একটি সাইনবোর্ড টাঙিয়েছেন। তার পাশে আরেকটি সাইনবোর্ডে লেখা রয়েছে এ জমির মালিক ইঞ্জিনিয়ার মো. এনামুল হক।
আরডিএ সূত্র জানায়, পরিবেশ ও জলাধার আইন অনুযায়ী, মহানগর এলাকায় আরডিএর পূর্বানুমতি ছাড়া কোনো ভূমির শ্রেণী পরিবর্তন করা যাবে না। তাদের হিসাবে এ পুকুরটির আয়তন প্রায় ৩০ বিঘা। এ পুকুর ভরাট শুরু করার পর গত ২৬ জানুয়ারি আরডিএ এনামুল হকের বাগমারা এবং রাজশাহীর কার্যালয়ের ঠিকানায় নোটিশ পাঠায়। এতে জানতে চাওয়া হয়, তিনি এ ভূমি কী কাজে ব্যবহার করতে চান? নোটিশের জবাব না পেয়ে ৯ ফেব্রুয়ারি অপর একটি নোটিশ পাঠানো হয়। এতে পুকুরটির ভরাট কার্যক্রম বন্ধ করতে বলা হয়।
আরডিএর নগর পরিকল্পনাবিদ আজমেরী আশরাফী গতকাল সাংসদের কাছে আবারও নোটিশ পাঠানোর বিষয় নিশ্চিত করেন।

No comments

Powered by Blogger.