বায়োস্কোপ দানব শিকারি জ্যাক

 ধরন: অ্যাডভেঞ্চার, ফ্যান্টাসি  প্রথম প্রকাশ: ১ মার্চ, ২০১৩
 ব্যাপ্তি: ১১৪ মিনিট  ভাষা: ইংরেজি

গ্রামের ছেলে জ্যাক। একবার বাবার কাছে শুনেছিল, রাজা এরিককে নিয়ে এক কিংবদন্তির গল্প।
একবার নাকি আজব এক শিমের বিচি পাওয়া গিয়েছিল। সেই বীজ মাটিতে পড়তেই হুড়মুড় করে গাছ গজাতে থাকে। সেবার সেই গাছ বেয়ে বিশালদেহী দৈত্যরা নেমে এসেছিল পৃথিবীতে। তারপর মানুষকে ধরে ধরে খেতে শুরু করেছিল তারা। সেই সময় রাজা এরিক বিশেষ এক উপায়ে পরাস্ত করেছিলেন দৈত্যদের। তারপর সেই বিশাল শিমের গাছ কেটে ফেলতেই পৃথিবীতে ফিরে এসেছিল শান্তি। তবে এরিকের এই বীরত্বের কথা গালগল্প বলেই উড়িয়ে দেয় এ যুগের সবাই। কিন্তু জ্যাক গল্পটা ঠিক অবিশ্বাস করতে পারত না। রাজকন্যা ইসাবেলাও বিশ্বাস করত গল্পটা। কারণ, ছোটবেলায় সেও রানির কাছে কিংবদন্তি শুনেছিল।
বড় হয়ে একদিন ঘোড়া বিক্রি করতে গ্রাম থেকে রাজধানীতে এল জ্যাক। ঘোড়ার বদলে এক চোর জোর করে একটি ছোট্ট থলে গুঁজে দিল জ্যাকের হাতে। সেই থলেতে ছিল ছোট্ট কয়েকটা শিমের বিচি। সেই বীজ মাটিতে পড়তেই রূপকথার আজব শিমগাছ হয়ে গেল। দেখতে দেখতে সেই গাছ আকাশ ছুঁয়ে পৌঁছে গেল দানবদের দেশে। গাছের সঙ্গে সঙ্গে দানবদের দেশে হারিয়ে গেছে রাজকুমারী ইসাবেলাও। রাজার লোকলস্করের সঙ্গে জ্যাকও চলল রাজকুমারীকে উদ্ধারে।
বেশ বুদ্ধি খাটিয়ে ইসাবেলাকে নিয়ে পৃথিবীতে ফিরে এল জ্যাক। তবে শিমের সেই থলেটা চলে গেল দানবদের হাতে। দানবেরা মানুষ শিকার করতে বিশাল শিমগাছে চড়ে নেমে আসতে লাগল পৃথিবীতে। শুরু হলো বিশালদেহী দৈত্য-দানবদের বিরুদ্ধে খুদে মানুষের এক অসম যুদ্ধ। তারপর? সে উত্তরটা বলে ছবির আসল মজাটা নষ্ট করা বোধ হয় ঠিক হবে না, তাই না?

No comments

Powered by Blogger.