নিজের 'মৃত্যুর' ছবি তুললেন সাংবাদিক

বিক্ষোভকারীদের ওপর বৃষ্টির মতো গুলি ছুড়ছে সেনারা। চারদিকে প্রচণ্ড বিশৃঙ্খলা। এই মুহূর্তে অন্য কোনো চিন্তার সুযোগ নেই ফটো সাংবাদিক আহমেদ আসেমের (২৬)। চিন্তা একটাই- সব কিছু ধরে রাখতে হবে ক্যামেরায়।
ছবি তুলতে তুলতেই ক্যামেরা তাক করলেন এক সেনার দিকে। সেনাটির রাইফেলও তাঁর দিকে তাক করা। আবার গুলির শব্দ। এর পরই সব অন্ধকার। লুটিয়ে পড়লেন আসেম। মারা গেলেন। কিন্তু তাঁর ক্যামেরায় রয়ে গেল নিজেরই মৃত্যুর দৃশ্য। মিসরে সামরিক অভ্যুত্থানে সদ্য ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসির মুসলিম ব্রাদারহুড সমর্থকদের ওপর গত সোমবার গুলিবর্ষণের সময় এ ঘটনা ঘটে। ওই দিন নিরাপত্তা বাহিনীর গুলিতে কমপক্ষে ৫১ জন নিহত হন।
মিসরের রাজধানী কায়রোয় সেনাবাহিনীর রিপাবলিকান গার্ড অফিসার ক্লাবের সামনে মুসলিম ব্রাদারহুডের সমর্থকরা বিক্ষোভ করছিল। ধারণা করা হচ্ছিল, মুরসিকে এ ক্লাবেই আটকে রাখা হয়েছে। মিসরের আল-হোরিয়া ওয়া আল-আদালা পত্রিকার ফটোসাংবাদিক আহমেদ আসেম (২৬) ওই দিনের ঘটনা তাঁর ভিডিও ক্যামেরায় ধারণ করছিলেন। এমন সময় তিনি তাঁর ক্যামেরা তাক করেন কাছেরই একটি ভবনের ছাদের দিকে। দেখতে পান এক সেনা সদস্য বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছুড়ছে। কিন্তু আসেম তাঁর ক্যামেরা সরালেন না কিংবা স্থানও বদলালেন না। হঠাৎ ওই সেনা তাঁর ক্যামেরা লক্ষ্য করে গুলি ছুড়লে মাটিতে লুটিয়ে পড়েন আসেম। পুরো ঘটনাটি ক্যামেরায় বন্দি হয়ে থাকে। তখন এক লোক রক্তে ভেজা একটি ক্যামেরা নিয়ে সংবাদকেন্দ্রে ঢুকে পড়েন এবং জানান, তাঁদের এক সহকর্মী আহত হয়েছেন। তার প্রায় ঘণ্টাখানেক পর জানা যায়, আসেমই ছিলেন ওই সহকর্মী এবং তিনি মারা গেছেন। সূত্র : জিনিউজ।

No comments

Powered by Blogger.