লন্ডনে আন্তর্জাতিক প্রবৃদ্ধি সম্মেলন দেশের পোশাক খাত গুরুত্ব পেল বিকেএমইএর সভাপতি বিভিন্ন দিক উপস্থাপন করেছেন

ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টার আয়োজিত আন্তর্জাতিক প্রবৃদ্ধি সম্মেলনে বাংলাদেশের তৈরি পোশাক খাত গুরুত্ব পেয়েছে।
সম্মেলনের তৃতীয় দিন (২৪ সেপ্টেম্বর, বৃহস্পতিবার) বিকেলে লন্ডন স্কুল অব ইকোনমিকসে বাংলাদেশের পোশাক খাতের বিভিন্ন দিক তুলে ধরেন বাংলাদেশ নিট পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিকেএমইএ) সভাপতি ফজলুল হক।
ফজলুল হক তাঁর উপস্থাপনায় বাংলাদেশের তৈরি পোশাক খাতের উত্থানের চিত্র, প্রতিযোগিতাসক্ষমতার বিভিন্ন দিক, এ খাতের সম্ভাবনা ও বিকাশের প্রতিবন্ধকতাগুলো তুলে ধরেন। গতকাল শনিবার বিকেএমইএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
একই দিন সম্মেলনে বাংলাদেশবিষয়ক এক বিশেষ অধিবেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর অর্থনৈতিকবিষয়ক উপদেষ্টা মসিউর রহমান বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে নীতিনির্ধারণের বিভিন্ন দিক এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নাসিরউদ্দিন আহমেদ রাজস্ব আদায়ে নতুন প্রচেষ্টার বিষয়ে বক্তব্য দেন।
২২-২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত আন্তর্জাতিক এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় অর্থনীতিবিদ, গবেষক ও শিক্ষাবিদ অংশ নেন।
বাংলাদেশের সামগ্রিক অর্থনীতির উন্নয়নে বিশেষ করে গার্মেন্টস সেক্টরের উন্নয়নে বিভিন্ন দিক দেখতে ইন্টারন্যাশনাল গ্রোথ সেন্টার এবং এলএসই থেকে একদল গবেষক শিগগিরই বাংলাদেশ সফরে আসবে।
এই সম্মেলনের পরবর্তী পর্ব ২০১০ সালের মার্চে নিউইয়র্কে অনুষ্ঠিত হবে। ইয়েল ও কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ‘বাণিজ্য উন্নয়ন’ শীর্ষক এক সম্মেলনে অংশ নেওয়ার জন্য বিকেএমইএর সভাপতি ফজলুল হককে বক্তব্য দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

No comments

Powered by Blogger.