ভাঙা মন নিয়েই নিউজিল্যান্ডে আসছেন ক্লার্ক

৪.৭ ক্যারেটের ২ লাখ ডলার দামের মহামূল্যবান আংটিটা দিয়ে এখন কী করবেন লারা বিঙ্গল? এমন একটা প্রশ্নই অস্ট্রেলিয়ার একটি ওয়েবসাইট ছুড়ে দিয়েছে তাদের পাঠকদের সামনে। তাতে বেশ কয়েকটি ‘অপশনে’ ভোট দেওয়ার ব্যবস্থা আছে। তবে এর কোনোটাই নয়, বিঙ্গল আংটিটার আপাতত সবচেয়ে ‘যোগ্য’ ব্যবহার করেছেন। ফেলে দিয়েছেন টয়লেটের কমোডে!
আংটিটা এখন অর্থহীন হয়ে গেলেও তার অর্থমূল্য নিশ্চয়ই কমেনি। আর তাই সেটি পুনরুদ্ধার করতে মিস্ত্রি ডাকতে হয়েছিল। সিডনির টুইন পাইপস কোম্পানির কর্মীরা সান হেরাল্ডকে জানিয়েছেন, রাত আড়াইটার দিকে তাঁরা বন্ডি সৈকতের বিলাসবহুল ওই অ্যাপার্টমেন্টে এসেছিলেন আংটিটা উদ্ধার করতে। প্রথম দফায় ব্যর্থ হওয়ার পর বিশেষ এক ধরনের ক্যামেরা ব্যবহার করে সেটি উদ্ধার করা গেছে।
এদিকে ভাঙা মন নিয়েই নিউজিল্যান্ডে আসছেন মাইকেল ক্লার্ক। ক্রিকেটের মাঝেই দাওয়াই খুঁজছেন হূদয়ের ক্ষত সারিয়ে তোলার। আর তাই বিঙ্গলের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে গেলেও ১৯ মার্চ শুরু প্রথম টেস্টেই খেলতে চান দলের সহ-অধিনায়ক। নিউজিল্যান্ডের সাবধান হওয়া উচিত। কারণ ২০০৮ সালে বিঙ্গলের বাবার মৃত্যুর কারণে ওয়েস্ট ইন্ডিজ সফররত দলের সঙ্গে দেরিতে যোগ দিয়েছিলেন ক্লার্ক। ভাবী শ্বশুরের মৃত্যুতে শোকাচ্ছন্ন থেকেও কিন্তু দ্বিতীয় টেস্টে মাঠে নেমেই করেছিলেন সেঞ্চুরি!
গতকাল ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) মুখপাত্র জানিয়েছেন, আজই ফিলিপ হিউজ, সাইমন ক্যাটিচদের নিয়ে সিডনি থেকে ওয়েলিংটনে উড়ে যাওয়ার কথা তাঁর। মাইক হাসি জানিয়েছেন, ক্লার্ককে বরণ করে নিতে তাঁরা প্রস্তুত, ‘মানসিকভাবে ও খুবই দৃঢ় স্বভাবের। ওর সবকিছুই নিশ্চয়ই ঠিক হয়ে যাবে। যা হয়েছে সেটির প্রভাব আমাদের খেলায় না পড়লেই ভালো।’
রিকি পন্টিং অবশ্য আশাবাদী, খেলায় কোনো প্রভাব পড়বে না, ‘প্রথম টেস্টের জন্য প্রস্তুত হওয়ার সুযোগ ও পাচ্ছে। গত কিছুদিন ওর কঠিন সময় গেছে, এটা তো ঠিক। আমরা যারা এখানে আছি তারা সবাই ওকে যথাসম্ভব মানসিক সমর্থন দেব। দলের সহ-অধিনায়ক এবং একজন অভিজ্ঞ সদস্য হিসেবেই ও ফিরবে।

No comments

Powered by Blogger.