সত্যিই চমক দেবেন এশিয়ার রুনি



এই সেদিন, ‘এশিয়ার রুনি’খ্যাত জং তে-সে নিজেই বলেছিলেন, ‘১৯৬৬ ফিরিয়ে এনে বিশ্বকে আরেকবার চমকে দেওয়ার সময় অপেক্ষায় আছি। প্রতি ম্যাচেই গোল করতে চাই আমি।’ ৪৪ বছরের প্রতীক্ষা শেষে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে যে সামর্থ্যের বাইরে কিছুই বলেননি, তার এক প্রস্থ প্রমাণ যেন গত পরশুই দিয়ে রাখলেন উত্তর কোরিয়ান অধিনায়ক।
জংয়ের সামর্থ্য প্রমাণের পাশে প্রত্যাশার ছাপ রেখেছে তার দল উত্তর কোরিয়া। দক্ষিণ আফ্রিকায় যাত্রার আগে উত্তর কোরিয়া প্রস্তুতি শিবির খুলেছে অস্ট্রিয়ায়। পরশু সেখানেই প্রস্তুতি ম্যাচে উত্তর কোরিয়া মুখোমুখি হয় বিশ্বকাপের সঙ্গী ২০০৪-এর ইউরো চ্যাম্পিয়ন গ্রিসের সঙ্গে। অস্ট্রিয়ার আলটাখে হওয়া ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। দলের পক্ষে দুটি গোলই করেছেন দেশবাসীর ভালোবাসার ‘রুনি’। এএফপি।
একই দিনে প্রস্তুতি ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকাগামী আরও ৪টি দল। তিনটি ম্যাচেই বিশ্বকাপের টিকিট পাওয়া দলগুলোর ভাগ্যে জুটেছে একরাশ হতাশা। অস্ট্রিয়ারই লিয়েঞ্জ স্টেডিয়ামের ভরা গ্যালারির আফ্রিকার ‘অদম্য সিংহ’ ক্যামেরুনকে গর্জন করতে দেয়নি জর্জিয়া (০-০)। বাছাইপর্বেই কাটা পড়া সৌদি আরবের বিপক্ষে ‘সুপার ইগল’ নাইজেরিয়ার ম্যাচের ফলও একই, ০-০ গোলে ড্র। এর চেয়েও হতাশায় পুড়তে হয়েছে প্যারাগুয়ে এবং যুক্তরাষ্ট্রকে। মূল মঞ্চের ছাড়পত্রহীন উত্তর আয়ারল্যান্ডের কাছে প্যারাগুয়ে এবং চেক প্রজাতন্ত্রের কাছে হেরে গেছে যুক্তরাষ্ট্র। ডাবলিনের মাঠে আয়ারল্যান্ড প্যারাগুয়েকে হারিয়েছে ২-১ গোলে। আর চেক প্রজাতন্ত্র যুক্তরাষ্ট্রের মাটিতেই গিয়েই যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে দিয়েছে ৪-২ গোলে।

No comments

Powered by Blogger.