পুঁজিবাজারে স্থিতিশীলতার প্রয়োজনে আইন পরিবর্তন করা হবে

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান বলেন, বাজারে স্থিতিশীলতা আনতে কমিশন বা এসইসি যাবতীয় পদক্ষেপ নিয়েছে। যার মধ্যে বিদ্যমান আইনের যথাযথ প্রয়োগ ও প্রয়োজনীয় আইনের পরিবর্তনসহ বাজারসহায়ক অন্যান্য পদক্ষেপও অন্তর্ভুক্ত রয়েছে, যা অচিরেই পরিলক্ষিত হবে। আজ বৃহস্পতিবার বিকেল তিনটায় বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসইসির মুখপাত্র এসব কথা জানান।
সাইফুর রহমান বলেন, বাজারের সাম্প্রতিক গতিবিধি কমিশন গভীরভাবে পর্যবেক্ষণ করছে এবং বাজারের স্থিতিশীলতা আনতে অর্থমন্ত্রী, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), বাংলাদেশ ব্যাংক, দুই স্টক এক্সচেঞ্জ ও মার্চেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে। সংশ্লিষ্ট সব পক্ষই বাজারে স্থিতিশীলতা আনতে কাজ করার পক্ষে সম্মত হয়েছে।
সাইফুর রহমান আরও জানান, বর্তমান পরিস্থিতিতে কোনো বিনিয়োগকারী যেকোনো ধরনের পরামর্শ দিতে চাইলে তা লিখিত আকারে কমিশনে জানাতে পারবেন। কমিশন ওই পরামর্শ যথাযথ বিবেচনা করে তা বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ নেবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাইফুর রহমান বলেন, আসছে বাজেটে পুঁজিবাজারবান্ধব যা কিছু করা দরকার, সরকার তা করবে—এমনটাই আশা করা হচ্ছে।
এ ছাড়া বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সিংগেল পার্টি এক্সপোজারের মেয়াদ ৩০ জুনের পরিবর্তে কিছু সময় বাড়ানো হবে বলে জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে কমিশন মনে করছে, বাজারে স্থিতিশীলতা আসতে পারে।

No comments

Powered by Blogger.