অবশেষে দুই ওসিকে বদলি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের দুই দিন আগে নারায়ণগঞ্জের দুটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সদর থানার ওসি আক্তার হোসেন এবং বন্দর থানার ওসি হারুন অর রশিদকে বদলি করা হয়। এর আগে গত বুধবার বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সদর ও সিদ্ধিরগঞ্জ থানার ওসিকে বদলি করার অনুরোধ জানান।

তিনি ওই দুই ওসির বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ এনেছিলেন। এর আগে অপর মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী সরকারদলীয় সমর্থিত প্রার্থী এ কে এম শামীম ওসমানের পক্ষে কাজ করার অভিযোগ এনে বন্দর থানার ওসির বদলি দাবি করেন। দুই প্রার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল দুটি থানার ওসিকে বদলি করা হলো বলে অনেকেই মনে করছেন। নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার শেখ নাজমুল কালের কণ্ঠকে বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী দুই ওসিকে বদলি করা হয়েছে। তবে কোনো মেয়র প্রার্থীর অভিযোগের কারণে বদলি করা হয়নি।
বর্তমানে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলামকে সদর থানার দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে সদর থানার আক্তার হোসেনকে আড়াইহাজার থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে।
অন্যদিকে রূপগঞ্জ থানার ওসি মজিবুর রহমানকে বন্দর থানায় ও বন্দর থানার ওসি হারুন অর রশিদকে রূপগঞ্জ থানায় বদলি করা হয়েছে।
এদিকে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন স্থানে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যানবাহনে তল্লাশি, অবৈধ যানবাহন আটকসহ আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বও পালন করছেন। কাউকে সন্দেহ হলেই তার দেহ তল্লাশি করছেন। জেলা রিটার্নিং অফিসার বিশ্বাস লুৎফর রহমান জানিয়েছেন, নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য সিটি করপোরেশন এলাকায় ১০-১২টি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে।
রিটার্নিং অফিসারের অস্বীকার : জেলা রিটার্নিং অফিসার বিশ্বাস লুৎফর রহমান তাঁর বিরুদ্ধে দলীয়প্রীতির অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, 'আমার কাজকর্মই প্রমাণ করবে আমি নিরপেক্ষ কি না। এর আগেও আমি নির্বাচনী দায়িত্ব পালন করেছি। কখনো আমার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ ওঠেনি।'
বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সমপ্রতি জেলা রিটার্নিং অফিসার বিশ্বাস লুৎফর রহমানের বিরুদ্ধে সরকারদলীয় প্রার্থীর পক্ষে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিলেন।

No comments

Powered by Blogger.