প্রথম দিনেই ৭টি নতুন রেকর্ড- জাতীয় বয়সভিত্তিক সাঁতার

চুয়াডাঙ্গা থেকে এসেছে সুমাইয়া, সাবিনা, হেলেনা, মাসুদ রানা, আবদুল খালেক। রাজশাহী থেকে এসেছে বিশ্বজিত্, ফয়সাল, আশিকুল, ইব্রাহিম, হারুনুর রশীদ। ২৫তম জাতীয় বয়সভিত্তিক সাঁতারের প্রথম দিনে তাদের কারোরই মন ভালো নেই। চুয়াডাঙ্গার কোচ আশরাফুল হকের অভিযোগ—এক রুমে ধুলা-ময়লা কার্পেটের ওপর কোনোরকমে গাদাগাদি করে থাকতে হচ্ছে। রাজশাহী আলমগীর সুইমিং ক্লাবের অভিযোগ, বয়সের জটিলতায় আটকে পানিতে নামতে দেওয়া হচ্ছে না রাজশাহীর সাঁতারু ফয়সালকে। প্রতিবাদে তাদের কেউই পানিতে নামেনি কাল। তবে প্রতিবছরের মতো অভিযোগের মিছিলে পড়লেও ঠিকই এগিয়ে চলেছে প্রতিযোগিতা। উদ্বোধনী দিনে হয়েছে ৭টি নতুন রেকর্ড।
মিরপুর সাঁতার কমপ্লেক্সে কাল হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বিকেএসপি এবং বাংলাদেশ আনসারের মধ্যে। নিষ্পন্ন হওয়া ৩৬টি ইভেন্টের ১৮টিতে সোনা জিতেছে বিকেএসপির সাঁতারুরা। ১৭টি গেছে আনসারের ঘরে। তবে নতুন রেকর্ডের পাঁচটিই গড়েছে আনসারের সাঁতারুরা। দুটি বিকেএসপির। ১৫-১৭ বছর বয়সী বালক বিভাগে ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে ২ মিনিট ২৪.১৭ সেকেন্ড সময় নিয়ে নিজের গত বছরের রেকর্ড নিজেই ভেঙেছেন আনসারের জুয়েল আহমেদ। ৪০০ মিটার ফ্রি-স্টাইলেও রেকর্ড গড়ছেন জুয়েল, তাতে তাঁর সময় ৪ মিনিট ৩৮.৩৩ সেকেন্ড। ১১-১২ বছর বয়সী মেয়েদের বিভাগে আনসারের নাজমা খাতুন রেকর্ড গড়েছে ১০০ মিটার বাটারফ্লাইয়ে (১ মিনিট ২১.৪০ সেকেন্ড)। ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে একই দলের লাকী খাতুন ১৩-১৪ বছরের বিভাগে নতুন রেকর্ড গড়েছে (৩ মিনিট ১৫.১৪ সেকেন্ড)। ১৩-১৪ বছরের বালকদের ২০০ মিটারে ব্রেস্ট স্ট্রোকে বিকেএসপির আসিফের রেকর্ডটি হয়েছে ২ মিনিট ৪৮.৭৩ সেকেন্ডে। আর মেয়েদের ১১-১২ বছর বয়সী গ্রুপে ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে রেকর্ড গড়েছে নাজমা আক্তার (১:৩২.০৫ সেকেন্ড)। আনসারেরই ববিতা খাতুন ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে রেকর্ড করেছে ৬ মিনিট ১৫.৬৬ সেকেন্ড সময় করে।
কাল প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল। এর আগে রাষ্ট্রীয় পদকজয়ী সাঁতারু সেতারা বেগম ও অরুণ নন্দীর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। আগামীকাল প্রতিযোগিতার শেষ দিন।
পাঠকের মন্তব্য

No comments

Powered by Blogger.